মহেশখালীর দুই সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কালালিয়াকাটা এলাকার শীর্ষ সন্ত্রাসী মামুন ও আব্দুল গফুরকে তিনটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব ।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী।

তিনি জানান, মহেশখালীর হোয়ানক ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কালালিয়াকাটা এলাকার দিলুয়ারার বসত ঘরে অবস্থান করার সময় গত ১৮ জানুয়ারি তাদের গ্রেপ্তার করা হয়েছে । এসময় গ্রেপ্তার এড়িয়ে পালানোর চেষ্টাকালে এই দুই জনকে অস্ত্রসহ গ্রেফতার করা হয় । পরবর্তীতে তাদের দেয়া তথ্যমতে ৩টি অস্ত্র উদ্ধার করা হয়েছে৷

গ্রেফতারকৃতরা হলেন, হোয়ানকের বাসিন্দা মৃত জাফরের ছেলে মোঃ আব্দুল গফুর উরফে লাতু (৪৫), মো.মঞ্জুর আলমের ছেলে মোঃ মামুন (২৪)। দুইজন একই এলাকার হোয়ানক ইউনিয়নের কালালিয়া কাটা গ্রামের বাসিন্দা।

গ্রেফতারকৃতদের স্বীকারোক্তির বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা মহেশখালীর হোয়ানক এলাকার শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী। গ্রেফতাররা জনৈক এক শীর্ষ সন্ত্রাসীর নেতৃত্বে এলাকায় অবৈধ অস্ত্র তৈরি, বিভিন্ন সন্ত্রাসীদের নিকট এ সকল অস্ত্র সরবরাহ, চিংড়ি ও মাছের ঘের দখলে ভাড়াটে সন্ত্রাসী হিসেবে কাজ করে থাকে বলে জানা যায়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্যে মহেশখালী থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানান র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী।